Translate

এই ব্লগটি সন্ধান করুন

শনিবার, ১২ ডিসেম্বর, ২০১৫

তুমি কি বিশ্বাস করো!




মুসলিম - তুমি কি বিশ্বাস করো কুরআন সত্য?
আমি নাস্তিক- হ্যা করি।
খ্রিস্টান- তুমি কি বিশ্বাস করো বাইবেল সত্য?
আমি নাস্তিক- হ্যা করি।
হিন্দু- তুমি কি বিশ্বাস করো বেদ সত্য?
আমি নাস্তিক- হ্যা করি।
উপস্থাপক - আপনি সবগুলো ধর্মগ্রন্থকে সৃষ্টিকর্তা প্রদত্ত সত্য বলে বিশ্বাস করেন?
আমি নাস্তিক - না না না! আমি কখন বললাম আমি ধর্মগ্রন্থগুলোকে সৃষ্টিকর্তা প্রদত্ত সত্য বলে বিশ্বাস করি? আমি শুধু বলেছি যে আমি কুরআন, বাইবেল, বেদ এগুলোর অস্তিত্ব আছে এই কথাটি বিশ্বাস করি। এগুলো কিছু প্রাচীণ গ্রন্থ এটা আমি জানি এবং বিশ্বাস করি। কিন্তু আমি এটা বিশ্বাস করি না যে এগুলো সৃষ্টিকর্তা নামক কোন এক কাল্পনিক চরিত্রের রচনা করা বই। বরং আমি বিশ্বাস করি কুরআন, বাইবেল, বেদ এগুলো কিছু প্রাচীণ মানুষের লেখা বই যার বাস্তব অস্তিত্ব আছে। কিন্তু এই বইগুলোর কথাগুলো সঠিক নয় এবং এগুলোতে প্রচুর মিথ্যে এবং ভ্রান্তিকর তথ্য দেওয়া আছে। আর তাই এগুলো কোন ক্রমেই কোন সৃষ্টিকর্তা নামক কাল্পনিক চরিত্রের দ্বারা রচিত হতে পারে না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন