Translate

এই ব্লগটি সন্ধান করুন

বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০১৫

তিন মালুর গল্প।

মুসলমান মালু হিন্দু মালু কে বললো- আমার ধর্ম একমাত্র সত্য ধর্ম। পৃথিবীর আর কোন ধর্মই সত্য নয়।
হিন্দু মালু প্রতিবাদ করে বলে উঠলো- অসম্ভব! আমার ধর্মই পৃথিবীর এক মাত্র সত্য ধর্ম।
খ্রিস্টান মালু দাঁত কেলিয়ে হেসে বললো- তোদের কারো ধর্মই সত্য নয়। একমাত্র আমার ধর্মই পৃথিবীর একমাত্র সত্য ধর্ম।
খেঁকিয়ে উঠলো হিন্দু মালু এবং মুসলমান মালু। এক সাথে বলে উঠলো- চুপ থাক!
মুসলমান মালু বললো- আমার ধর্ম সত্য এটার প্রমাণ হলো কুরআন। আজ পর্যন্ত পৃথিবীর কেউ কুরআনের একটা আয়াতকেউ মিথ্যা প্রমাণ করতে পারেনি। আর তোদের বেদ, বাইবেলের ভূল আমি বের করে দিয়েছি।
হিন্দু মালু প্রতিবাদ করে বললো- অসম্ভব! আজ পর্যন্ত পৃথিবীর কেউই বেদ-গীতার একটা কথারও ভুল ধরতে পারেনি। তোদের কুরআন, বাইবেলের অসংখ্য ভূল আমি নিজে বের করে দিয়েছি।
খ্রিস্টান মালু আগের মতই দাঁত কেলিয়ে বলে উঠলো- তোরা যে যাই বলিস না কেন, একমাত্র আমার ধর্মই সত্য। কারণ বাইবেল হলো পৃথিবীর একমাত্র সত্য গ্রন্থ যার একটা ভূলও আজ পর্যন্ত পৃথিবীর কোন মানুষই বের করতে পারেনি। আর তোদের কুরআন, বেদের অসংখ্য ভূল আমি নিজে বের করে দিয়েছি।

দুরে দাড়িয়ে নাস্তিক মালু মুসলমান, হিন্দু এবং খ্রিস্টান মালুদের কথা শুনছিল। মনে মনে ভাবলো ওদেরকে কিছু বুঝাবে। পরক্ষনেই মত পাল্টালো। কি লাভ ওদের বুঝিয়ে? অন্ধবিশ্বাসী কুসংস্কারাচ্ছন্ন মানুষগুলো কি সত্য মানুতে চাইবে? উল্টো পথে হাটা শুরু করলো নাস্তিক মালু।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন