Translate

এই ব্লগটি সন্ধান করুন

শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০১৫

আমি হয়ে উঠলাম এক অবিশ্বাসী, একজন গর্বিত নাস্তিক।

পৃথিবীর সব আস্তিকদের মত আমিও সৃষ্টিকর্তাহীন এই বিশ্বজগতে জন্মেছিলাম। জন্মের সময় আমি সৃষ্টিকর্তাকে বিশ্বাস করিনি। কারণ আমার মধ্যে তখন কোন বিশ্বাসই তৈরী হয়নি। আমার বিশ্বাস করার শক্তি তৈরী হবার আগেই আমার বাবা-মা আমাকে তাদের ধর্ম চাপিয়ে দিয়েছিল। আমিও পৃথিবীর সব আস্তিকদের মতো আমার ধর্ম বেছে নিতে পারিনি। সব আস্তিকের মতই আমি আমার বাবা মার ধর্ম কে অন্ধের মত বিশ্বাস করে চলেছিলাম। কিন্তু হঠাৎ আমার ভিতরের যৌক্তিকতা মাথা চারা দিয়ে উঠলো। আমি অন্ধবিশ্বাসের ধর্ম থেকে বেড়িয়ে এসে বাস্তবতার সম্মক্ষিন হলাম। বিশ্বজগতের প্রকৃত সত্য জানলাম আর আমার মধ্যে ঢুকিয়ে দেয়া সব অন্ধবিশ্বাস এবং কুসংস্কারকে ছুড়ে ফেলে দিলাম। আমি হয়ে উঠলাম সত্য বিশ্বাসী মানুষ। কাল্পনিক সব অন্ধবিশ্বাস এবং কুসংস্কার থেকে নিজেকে মুক্ত করে নিলাম। আমি হয়ে উঠলাম এক অবিশ্বাসী, একজন গর্বিত নাস্তিক।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন